বছরের ১ম সপ্তাহে প্রধান সূচক বেড়েছে ১৪৬ পয়েন্ট

h indexনিজস্ব প্রতিবেদক :

নতুন বছরের প্রথম সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরণের মূল্য সূচকের সাথে বেড়েছে লেনদেন। আলোচ্য সপ্তাহে সেখানে প্রধান সূচক ১৪৬ পয়েন্ট বেড়েছে। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত সপ্তাহে ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে ২ দশমিক ৯০ শতাংশ বা ১৪৬ দশমিক ২০ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক বেড়েছে ২ দশমিক ৯৪ শতাংশ বা ৫৩ দশমিক ৩৩ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে ২ দশমিক ৫৪ শতাংশ বা ৩০ দশমিক ৩৩ পয়েন্টে।

গত সপ্তাহে ৬ হাজার ২৮৭ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার। যা এর আগের সপ্তাহে ছিলো ৪ হাজার ৩০১ কোটি ২ লাখ টাকার শেয়ার। সেই হিসাবে আলোচ্য সপ্তাহে লেনদেন বেড়েছে ১ হাজার ৯৮৬ কোটি ৫৩ লাখ টাকা বা ৪৬.১৯ শতাংশ।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯২ দশমিক ৩৪ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ৩ দশমিক ৩২ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২ দশমিক ৫৮ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১ দশমিক ৭৬ শতাংশ।

ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৫১টি কোম্পানির। আর দর কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির। আর লেনদেন হয়নি ২টি কোম্পানির শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *