বন্দর-নগরীতে সিএসইর মেলা ৮ ও ৯ অক্টোবর

cse-logo-sনিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) উদ্যোগে দু’দিনব্যাপী ৫ম পুঁজিবাজার মেলা-২০১৫ অক্টাবরে অনুষ্ঠিত হবে।

৮ ও ৯ অক্টোবর বন্দর-নগরী চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিতব্য এ মেলায় স্টক ব্রোকার ও ডিলার, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, তালিকাভুক্ত কোম্পানি-যেমন ব্যাংক, এনবিএফআই, বিমা কোম্পানি এবং মিউচুয়্যাল ফান্ডগুলো অংশ নিবে বলে জানা গেছে।

এছাড়াও অন্যান্য সেবা ও উৎপাদনভিত্তিক কোম্পানি যেমন- বস্ত্রশিল্প, ওষুধ ও রসায়ন, খাদ্য ও আনুষঙ্গিক, সিমেন্ট, প্রকৌশল, চামড়াশিল্প, কাগজ ও মুদ্রণ, জ্বালানি এবং আইসিটি ও টেলিকমিউনিকেশন সেক্টরগুলিও মেলায় অংশ নেবে।

এই মেলার পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলো হলো গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স, বিএসআরএম, বাংলাদেশ বিল্ডিং সিস্টেম, এস আলম গ্রুপ, সিভিও পেট্রোক্যামিকেল এবং ক্রাউন সিমেন্ট।

এছাড়া মেলার আইটি পার্টনার হিসেবে সহযোগিতা দিচ্ছে আমরা টেকনোলজিস এবং মিডিয়া পার্টনার হিসেবে প্রচারনায় সহযোগিতা করছে একুশে টেলিভিশন এবং রেডিও টুডে।

সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি-উল-মারুফ মতিন আরো জানান মেলার স্টল বরাদ্দ প্রায় শেষ। শেয়ারবাজারের সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো এই মেলায় স্টল বরাদ্দ নিয়েছে। মেলায় এই প্রতিষ্ঠানগুলোর পণ্য প্রদর্শন ছাড়াও সময়োপযোগী সেমিনারের আয়োজন করা হয়েছে। সিএসই দৃঢ়ভাবে বিশ্বাস করে বিনিয়োগকারীদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে এই মেলা সফল হবে।

মেলা চলাকালে বিনিয়োগকারীরা বিও অ্যাকাউন্ট খোলা, পিই অনুপাত, ডিভিডেন্ড ইয়েল্ড, ইপিএস, ইন্টারনেট ট্রেডিং সার্ভিস, ব্রোকারদের ওয়ার্কস্টেশন ইত্যাদি জানতেও বিনিয়োগকারীরা মেলার সময় স্টক ব্রোকার/ডিলারদের সঙ্গেও যোগাযোগ করতে পারবেন।

সিএসই এ মেলায় ২০,০০০ দর্শনার্থীর সমাবেশ হবে বলে প্রত্যাশা করছেন। মেলা উপলক্ষে মেলা প্রাঙ্গণে দু’দিনব্যাপী, বাংলাদেশে এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ), বাংলাদেশ স্টক মার্কেট-জাতীয় অর্থনীতিতে এর ভূমিকা, তালিকাভূক্ত কোম্পানিতে কর্পোরেট গভর্ন্যান্সের গুরুত্ব, বাংলাদেশে শেয়ারবাজারের স্থিতিশীলতার জন্যে নিয়ন্ত্রকদের ভূমিকা- এরকম বিভিন্ন বিষয়ে ধারাবাহিকভাবে সেমিনার অনুষ্ঠিত হবে।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *