বন্ধ কারখানাগুলো শ্রমিকদের স্বার্থে চালু করা হবে: শিল্পমন্ত্রী

nurulস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, অচিরেই রাষ্ট্রায়াত্ব বন্ধ কারখানাগুলো শ্রমিকদের স্বার্থে চালু করা হবে। অনেক কারখানা বন্ধ রয়েছে এবং অনেক কারখানা বন্ধের পথে। দেশের রাষ্ট্রায়াত্ব পরিত্যক্ত কারখানাগুলো বিক্রি না করে কর্মসংস্থান ও দেশের শিল্প বিপ্লব বাস্তবায়ন করছে বর্তমান সরকার।

মঙ্গলবার বিকেলে টঙ্গী বাজার এলাকায় এটলাস হোন্ডা কারখানা প্রাঙ্গণে এটলাস বাংলাদেশ লিমিটেডএ আধুনিক সংযোজন প্লান্ট উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, মোটরসাইকেল সংযোজন শিল্পে দীর্ঘদিনের অভিজ্ঞতা ও আধুনিক সংযোজন প্লান্টের মাধ্যমে মোটরসাইকেল উৎপাদনের পাশাপাশি এয়ার ফিল্টার ও ফ্যান প্রকল্প বাস্তবায়ন করতে হবে। এতে জনবল, যন্ত্রপাতি ও সম্পদের ব্যবহার নিশ্চিত হলে নতুন পণ্য উৎপাদন সক্ষম হবে এবং দেশীয় শিল্প বিকাশে সক্রিয় ভূমিকা রাখবে।

বাংলাদেশ ইসপাত ও প্রকৌশল সংস্থার গ্রেড-১ এর চেয়ারম্যান শেখ মিজানুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য দেন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, এটলাস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু নাছের ও মো. কামরুল ইসলাম প্রমুখ।

স্টকমার্কেটবিডি.কম/আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *