বসুন্ধরা পেপারের ২৫তম এজিএম অনুষ্ঠিত

iccb20181219165934স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ডিসেম্বর) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার ‘রাজদর্শন’ হলে কোম্পানিটির ২৫তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা এ প্রস্তাব অনুমোদন করেন।

কোম্পানির উপদেষ্টা এ আর রশিদীর সভাপতিত্বে এজিএমে উপস্থিত ছিলেন- স্বতন্ত্র পরিচালক খাজা আহমেদুর রহমান, কোম্পানির পরিচালক মো. ইমরুল হাসান ও নাজমুল আলম ভূইয়া, উপদেষ্টা আবু তাইয়েব ও ময়নাল হোসেন চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক মুস্তাফিজুর রহমান এফসিএ, প্রধান অর্থ কর্মকর্তা মির্জা মুজাহিদুল ইসলাম এবং কোম্পানি সচিব এম নাসিমুল হাই এফসিএস-সহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিধিবদ্ধ নিরীক্ষকরা।

সভাপতির বক্তব্যে এ আর রশিদী বলেন, বসুন্ধরা পেপারের কাগজ আন্তর্জাতিকমানের। এ কারণে দেশের পাশাপাশি ২৩টির বেশি দেশে তা রফতানি হচ্ছে। আর আইপিওর টাকায় মেশিনারিজ আমদানি করে কারখানায় স্থাপন করা হচ্ছে। এ মেশিনারিজে উৎপাদন শুরু হলে আরো বেশি কাগজ ও সামগ্রী বাজারে সরবরাহ করতে পারবে বসুন্ধরা পেপার মিলস।

সভায় কোম্পানির ২০১৭-১৮ অর্থবছরের বার্ষিক বিবরণী, নিরীক্ষিত আর্থিক হিসাব বিবরণী ও প্রতিবেদন অনুমোদন হয়। প্রতিবেদন অনুসারে কোম্পানির আর্নিং পার শেয়ার (ইপিএস) দাঁড়িয়েছে ৪ দশমিক ৬৩ পয়সা। নেট অ্যাসেট ভ্যালু (এনএভি) দাঁড়িয়েছে ৪৯ দশমকি ১৮ পয়সা।

এজিএমে ভালো লভ্যাংশ দেওয়ায় শেয়ারহোল্ডাররা সন্তোষ প্রকাশ করেন। পাশাপাশি উৎপাদন বৃদ্ধির পদক্ষেপ, ধারাবাহিক মুনাফা অর্জন ও কোম্পানির উৎপাদন সক্ষমতা বৃদ্ধির পদক্ষেপ এবং রফতানি বৃদ্ধির উদ্যোগকে শেয়ারহোল্ডাররা স্বাগত জানান।

স্টকমার্কেটবিডি.কম/জেড/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *