বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে কানাডার উইন্ডসরে সেমিনার

ttttttttttttttttস্টকমার্কেটবিডি ডেস্ক :

দ্বি-পাক্ষিক বাণিজ্য বৃদ্ধি ও বিনিয়োগের ক্ষেত্র হিসেবে বাংলাদেশ অগ্রাধিকারের ভিত্তিতে বিবেচিত হতে পারে। বাংলাদেশে রয়েছে স্থিতিশীল রাজনৈতিক অবস্থা, উৎপাদিত পণ্যের বিশাল বাজার ও উৎপাদনের জন্য নিম্ন শ্রমমজুরি। সর্বোপরি সরকারের পক্ষ থেকে রয়েছে বিভিন্ন ধরনের বিনিয়োগ প্রণোদনা প্যাকেজ।

কানাডার ব্যবসায়ীদের বাংলাদেশের সাথে বাণিজ্য বৃদ্ধি ও বিনিয়োগ আকর্ষণের জন্য আয়োজিত এক সেমিনারে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মিজানুর রহমান এসব কথা বলেন।

বাংলাদেশের উন্নয়নের চিত্র, বিনিয়োগের পরিবেশ, বিনিয়োগের সম্ভাব্য ক্ষেত্র এবং বিদেশি বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ সরকার প্রদত্ত বিভিন্ন সুযোগ-সুবিধা তুলে ধরার লক্ষ্যে কানাডার অন্টারিও প্রদেশের মোটরযান নির্মাণ শিল্পের রাজধানী হিসাবে খ্যাত উইন্ডসরে বাংলাদেশ হাই কমিশন, অটোয়া, কানাডার উদ্যোগে উইন্ডসর ইউনির্ভাসিটির অডিট স্কুল অব বিজনেস অনুষদের সেমিনার কক্ষে গত বুধবার (১২ জুন) উইন্ডসর-এসেক্স রিজিওনাল চেম্বার অব কমার্স ও অডিট স্কুল অব বিজনেসের সহযোগিতায় এ সেমিনারের আয়োজন করা হয়।
সেমিনারের প্রতিপাদ্য ছিল- “বাংলাদেশ : ইউর ডেস্টিনেশন ফর ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট”। উইন্ডসর ইউনির্ভাসিটির অডিটি স্কুল অব বিজনেস অনুষদের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. ফজলে বাকীর সঞ্চালনায় আমন্ত্রিত অতিথিদের উপস্থাপনা, বাংলাদেশের উপর নির্মিত একটি প্রামাণ্য ভিডিও চিত্রের প্রদর্শনী, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও প্যানেল ডিসকাশন এবং সর্বশেষে ইন্টার একটিভ প্রশ্নোত্তর পর্ব সেমিনারটিতে ভিন্ন মাত্রা যোগ করে।

সেমিনারে সভাপতিত্ব করেন কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মিজানুর রহমান। উইন্ডসর-এসেক্স রিজিওনাল চেম্বার অব কমার্স এর ৩০ জন কানাডিয়ান ব্যবসায়ী এতে অংশ নেন। এছাড়াও উপস্থিত ছিলেন- উইন্ডসর ইউনির্ভাসিটির অডিট স্কুল অব বিজনেস অনুষদের ও প্রকৌশল অনুষদের শিক্ষকবৃন্দ, ব্যাংক কর্মকর্তা, উদ্যোক্তা ও বিভিন্ন পেশাজীবী ও প্রবাসী বাংলাদেশি ব্যক্তিবর্গ। বিশেষ অতিথি ছিলেন উইন্ডসর ইউনির্ভাসিটির প্রেসিডেন্ট প্রফেসর ড. ডগলাস ক্নেইল, অডিট স্কুল অব বিজনেস অনুষদের ডীন প্রফেসর ড. মিতচেল ফিল্ডস, উইন্ডসর-এসেক্স রিজিওনাল চেম্বার অব কমার্স এর প্রেসিডেন্ট ও সিইও রাকেশ নাইডু, উইন্ডসর-এসেক্স কানাডা-বাংলাদেশ সংগঠনের প্রেসিডেন্ট সাইফুল ভূইয়া। সূত্র : বিডি প্রতিদিন

স্টকমার্কেটবিডি.কম/এম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *