বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে চায় জিই

geনিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর আগ্রহ প্রকাশ করেছে জেনারেল ইলেকট্রিক (জিই)। তারা মনে করছে, অতীতের যেকোনো সময়ের তুলনায় বর্তমানে বাংলাদেশে সর্বোচ্চ বিনিয়োগ সহায়ক পরিবেশ বিরাজ করছে। জিই দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা বনমালী আগরাওয়ালা গতকাল সোমবার রাজধানীর দিলকুশায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলামের সঙ্গে তাঁর অফিসকক্ষে সাক্ষাৎকালে এ কথা বলেন। এ সময় আগরাওয়ালা বলেন, বাংলাদেশে তাঁদের বিনিয়োগের পরিধি আরো বাড়ানোর জন্য কাজ করছে জিই।

এ সময় জিই বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. নওশাদ আলী, জিই দক্ষিণ এশিয়ার করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড পলিসি বিষয়ক সিনিয়র কাউন্সেল এবং ভাইস প্রেসিডেন্ট আবিদুর রহমান চৌধুরী এবং জিই পাওয়ার সার্ভিসেসের সেলস ডিরেক্টর সরতাজ ভূঁইয়া উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, জিই দীর্ঘকাল ধরে বাংলাদেশের বিদ্যুৎ খাতের সঙ্গে যুক্ত রয়েছে। তা ছাড়া তারা বাংলাদেশের স্বাস্থ্যসেবা, এনার্জি ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন, পর্যটনসহ বিভিন্ন খাতে কাজ করছে।

বিডা নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম জিই প্রতিনিধিদলের কাছে বাংলাদেশে বিনিয়োগ ও বাণিজ্য বিকাশে ইজ অব ডুয়িং বিজনেস, ওয়ান স্টপ সার্ভিস অ্যাক্ট প্রবর্তনসহ বর্তমান সরকারের চলমান সংস্কার কার্যক্রমগুলো তুলে ধরেন। তিনি জিই প্রতিনিধিদলকে বাংলাদেশে তাদের বিনিয়োগ কার্যক্রম আরো বিস্তৃত করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন এবং বাংলাদেশের বর্তমান বিনিয়োগবান্ধব পরিবেশ সারা বিশ্বের বিনিয়োগকারীদের মধ্যে প্রচার তথা ছড়িয়ে দিতে অ্যাম্বাসাডর হিসেবে কাজ করার অনুরোধ জানান।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *