বাংলাদেশে সৌদি বিনিয়োগ বাড়ানোর অনুরোধ অর্থমন্ত্রীর

Minister-Kamal-2-696x493স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

অর্থমন্ত্রী আ ফ ম মুস্তফা কামাল বিনিয়োগ উপযোগি পরিবেশের সুযোগ গ্রহণ করে বাংলাদেশে বিদ্যুৎ-জ্বালানী, তথ্যপ্রযুক্তি, পেট্রোকেমিক্যাল, ওষুধ, জাহাজ নির্মাণ এবং কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্পসহ অন্যান্য খাতে সৌদি বিনিয়োগ বাড়ানোর আহবান জানিয়েছেন।

তিনি বলেন, ‘দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে ভাল বিনিয়োগবান্ধব পরিবেশ বাংলাদেশে এবং অত্যন্ত আকর্যনীয় প্রণোদনার সুযোগ রয়েছে। পাশপাশি প্রতিযোগিতামূলক দক্ষ জনশক্তি, ব্যবসা প্রতিষ্ঠান স্থাপনে স্বল্প ব্যয় ও শুল্ক-কোটামুক্ত বাজার প্রবেশাধিকারের সুযোগ রয়েছে। তাই বিনিয়োগকারীরা এই সুবিধা গ্রহণ করে অধিক মুনাফা করতে পারেন।’

সোমবার রাজধানীর শেরেবাংলানগর অর্থনৈতিক সম্পর্ক বিভাগের নিজ কার্যালয়ে ঢাকায় নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আব্দুল্লাহ এইচ এম আল মুতাইরির সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন,ভৌগোলিক অবস্থান বাংলাদেশকে আঞ্চলিক যোগাযোগ,বিদেশি বিনিয়োগ এবং গ্লোবাল আউট সোর্সিংয়ের কেন্দ্রে পরিণত করেছে। দেশে সরকারি ও বেসরকারি খাতে বিনিয়োগ টেকসই করতে ১’শটি অর্থনৈতিক জোন তোলা হচ্ছে।

তিনি জানান,সৌদি আরবের বিনিয়োগকারীদের জন্য একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চলে দুই হাজার একর জমি বরাদ্দ করা হয়েছে,যা বিনিয়োগকারীরা নিজস্ব চাহিদা মোতাবেক ব্যবহার করতে পারবেন।

আগামী ৭ মার্চ সৌদি আরবের বাণিজ্য ও বিনিয়োগ মন্ত্রীর নেতৃত্বে সেদেশের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফর করার কথা রয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *