বাংলাদেশ ডেনমার্কের সম্পর্ক অব্যাহত থাকবে : ডেনমার্কের রাষ্ট্রদূত

Razzak-Denmarkস্টকমার্কেটবিডি ডেস্ক :

ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এস্ট্রাপ পিটারসেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সাথে আজ সচিবালয়ে তাঁর অফিসকক্ষে সাক্ষাৎ করেছেন। বৈঠকে সৌহার্দপূর্ণ পরিবেশে দুই দেশের কৃষি ও স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে আলোচনা হয়। এসময় কৃষি সচিব মো: নাসিরুজ্জাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ও ডেনমার্কের মধ্যে টেকসই ও দীর্ঘমেয়াদী অংশীদারিত্বের ও দ্বিপাক্ষীক বৈদেশিক সম্পর্ক রয়েছে। বাংলাদেশের স্বাধীনতার পর থেকেই দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে। দুই দেশের মধ্যে ব্যবসা, বাণিজ্য, উন্নয়ন সহযোগিতাও অব্যাহত রয়েছে। এই সম্পর্ক অব্যাহত থাকবে বলে বৈঠকে জানান রাষ্ট্রদূত। বাংলাদেশের কৃষির উন্নয়নে অংশিদার হতে চায় ডেনমার্ক। এছাড়া বাংলাদেশের উন্নয়নে সবসময় ডেনমার্কের সমর্থন অব্যাহত থাকবে।

এর আগে কৃষিমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন আন্তর্জাতিক সার উন্নয়ন কেন্দ্রের (আইএফডিসি) প্রতিনিধি ইসরাত জাহান। দেশে প্রায় ৪০ বছর ধরে কাজ করছে সংস্থাটি। আইএফডিসি প্রতিনিধি মন্ত্রীকে তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। তারা কৃষি উন্নয়নে বাংলাদেশের সাথে কাজ করতে আগ্রহী। মন্ত্রীকৃষি প্রক্রিয়াজাত ও বাজারজাতকরণের ওপর তাদের দীর্ঘ মেয়াদী প্রকল্প গ্রহণের পরামর্শ দেন।

ডেনমার্কের প্রতিনিধিদলে আরও ছিলেন ডেপুটি হেড অব মিশন রিফিকা হেইটা।সূত্র : বাসস

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *