বাংলাদেশ থেকে বেশি ওষুধ আমদানিতে আগ্রহী ভুটান

a3459d4141233b55c9f92685578eb223-5a76bf45e5e77স্টকমার্কেটবিডি ডেস্ক :

সৌজন্য সাক্ষাতে বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে। ছবি: প্রথম আলোসৌজন্য সাক্ষাতে বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে। বাংলাদেশ থেকে বেশি পরিমাণে ওষুধ আমদানিতে আগ্রহ প্রকাশ করেছে ভুটান। ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে বলেন, গুণগত মানের জন্য বাংলাদেশের ওষুধ ভুটানের কাছে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে।

ভুটানের হেলথ ট্রাস্ট ফান্ডকে আগামী এক বছর বাংলাদেশ ওষুধ সরবরাহ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ প্রতিশ্রুতিকে স্বাগত জানান তোবগে। তিনি বলেন, বছরভর ভুটানকে ওষুধ দেওয়ার সিদ্ধান্ত সে দেশের মানুষ কখনো ভুলবে না। ভুটানের জনগণ সারা জীবন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ থাকবে।

ভারতের গুয়াহাটিতে ‘অ্যাডভান্টেজ আসাম’ শীর্ষক বিনিয়োগ সম্মেলনে ফাঁকে বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে এমনটাই জানান ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে।

তোবগের মতে, এই ওষুধ প্রদানের মাধ্যমে বাংলাদেশের ওষুধ ভুটানিদের কাছে পরিচিত হচ্ছে। ভবিষ্যতে ওষুধ আমদানির ক্ষেত্রে বিশেষ ভূমিকা নেবে এই সিদ্ধান্ত। শুধু তা-ই নয়, বাংলাদেশের এই মানবিক সিদ্ধান্ত উভয় দেশের বন্ধুত্বকে আরও সুদৃঢ় করবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

দুদিনের এই বিনিয়োগ সম্মেলনের আজই শেষ দিন। বাংলাদেশ, ভুটান, নেপাল ছাড়াও আসিয়ানভুক্ত দেশগুলো এই সম্মেলনে অংশ নেয়। গতকাল শনিবার ‘অ্যাডভান্টেজ আসাম’-এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

স্টকমার্কেটবিডি.কম/এমএম/এসটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *