বাংলাদেশ ব্যাংকের অ্যালবামটি বিক্রি করা হবে

 

 

bbস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশ ব্যাংকে সংরক্ষিত পেইন্টিং, ম্যুরাল ও ভাস্কর্যের ছবি ও তথ্য সম্বলিত বাংলাদেশ ব্যাংকের শিল্পকলা সংগ্রহ অ্যালবামের সীমিত সংখ্যক কপি বিক্রি করা হবে।

ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স (ডিসিপি) থেকে দেশবরেণ্য চিত্রশিল্পী হাশেম খান ও ইতিহাসবিদ ড. মুনতাসীর মামুনের সম্পাদনায় এই অ্যালবাম প্রকাশ করা হয়।

অ্যালবামটি মূলত বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়, বিভিন্ন শাখা অফিস এবং বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমির প্রাঙ্গণ ও স্থাপনা সজ্জায় নির্মিত সকল ম্যুরাল ও ভাস্কর্য এবং ব্যাংকে সংরক্ষিত অমূল্য বিভিন্ন পেইন্টিংয়ের ছবি ও তথ্য নিয়ে প্রকাশিত একটি নান্দনিক সচিত্র অ্যালবাম।

এই অ্যালবামে বাংলাদেশের আধুনিক চিত্রকলার পথিকৃৎ শিল্পাচার্য জয়নুল আবেদিন, কামরুল হাসান, সফিউদ্দিন আহমেদ, এস এম সুলতান, মোহাম্মদ কিবরিয়া, কাইয়ুম চৌধুরী, মুস্তাফা মনোয়ার, মুর্তাজা বশীরসহ অসংখ্য প্রথিতযশা শিল্পীর শিল্পকর্ম স্থান করে পেয়েছে।

অ্যালবামটি বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন শিল্প মাধ্যমে সনাতনী লোকজ কর্ম থেকে বিমূর্ত আধুনিক ও আধুনিকোত্তর বিবিধ বিবর্তমান শৈলীতে দেশের কয়েক প্রজন্মের শিল্পীদের সৃষ্টিকর্ম সমৃদ্ধ বাংলাদেশ ব্যাংকের সংগ্রহের একটি অনবদ্য দলিল।

রবিবার (১৯ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নান্দনিক এই অ্যালবামের ক্রয়মূল্য ১ হাজার ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

অ্যালবামটি কিনতে আগ্রহীদের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্সের যুগ্ম-পরিচালক নুরুন্নাহার (মোবাইল: ০১৭১২৮৪১০২০) এর সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘দুর্লভ এ প্রকাশনার সংখ্যা সীমিত হওয়ার কারণে আগে এলে আগে পাবেন ভিত্তিতে অ্যালবামটি বিক্রি করা হবে। আকর্ষণীয় কভার, চমৎকার বাইন্ডিং, কাগজের মান, উন্নত মুদ্রণ, সর্বোপরি বিষয়বস্তু বৈচিত্র্যতায় দেশে বিদেশে শিল্পবোদ্ধা ও শিল্পীসহ বিজ্ঞজনের মনোযোগ আকর্ষণ করেছে অ্যালবামটি। আপনাদের শিল্পপিপাসু জ্ঞান-চেতনায় এ অ্যালবাম সামান্য হলেও নতুন কিছু যোগ করবে বলে আমাদের বিশ্বাস। ’

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *