বাংলাদেশ-ভিয়েতনাম ৩টি সমঝোতা স্মারক সই

11e96ba86e29bc840cab02895045f655-5a9ce219e09b2স্টকমার্কেটবিডি ডেস্ক :

বাংলাদেশ ও ভিয়েতনামে মধ্যে তিনটি সমঝোতা স্মারক সই হয়েছে। সোমবার (৫ মার্চ) সকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দেই কোয়াং এ চুক্তি স্বাক্ষরে নেতৃত্ব দেন। স্মারক অনুসারে দুই দেশের মৎস্য ও প্রাণিসম্পদ, শিল্প এবং সাংস্কৃতিক খাতে পারষ্পারিক সহযোগিতা বৃদ্ধি করা হবে।

সোমবার (৫ মার্চ ) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দেই কোয়াংকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর দুই নেতার মধ্যে একান্ত বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠক শেষে আরেকটি দ্বিপক্ষীয় বৈঠকের পর এ সমঝোতা স্মারক সই অনুষ্ঠিত হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সহযোগিতার বিষয়ে ২০১২ সালে স্বাক্ষরিত সমঝোতা স্মারকটি নবায়ন করা হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদ, শিল্প এবং সংস্কৃতি এ তিন বিষয়ে দুই দেশের তিনটি প্রতিনিধি দল সমঝোতা স্মারকে সই করেন।

উল্লেখ্য, ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দেই কোয়াং রবিবার তিন দিনের সরকারি সফরে বাংলাদেশে এসেছেন। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে দুই দেশের মধ্যে অর্থনীতি, বাণিজ্য, বিনিয়োগ, কৃষি, প্রতিরক্ষা ও নিরাপত্তাসহ বিভিন্ন ক্ষেত্রে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের লক্ষ্যে তিনি বাংলাদেশ সফরে এসেছেন।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *