বাচ্চুর পরিবারের সদস্যদের লেনদেনের তথ্য চেয়েছে দুদক

dudokস্টকমার্কেট প্রতিবেদক :

বেসিক ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ আবদুল হাই বাচ্চু ও তার পরিবারের সদস্যদের ব্যাংক লেনদেনের সব নথি চেয়ে বাংলাদেশ ব্যাংকে চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বিকালে দুদকের প্রধান কার্যালয় থেকে এ চাহিদাপত্র পাঠানো হয় বলে কমিশন সূত্র নিশ্চিত করেছে।

আবদুল হাই বাচ্চুসহ তার পরিবারের সদস্যদের ব্যাংক অ্যাকাউন্টে ঋণ জালিয়াতির অর্থ লেনদেনের অভিযোগ রয়েছে। এর পরিপ্রেক্ষিতে লেনদেনের এ তথ্য চেয়েছে দুদক। বাংলাদেশ ব্যাংকে পাঠানো এ-সংক্রান্ত চিঠিতে আবদুল হাই বাচ্চু ছাড়াও তার স্ত্রী, দুই সন্তানসহ পরিবারের ১০ জন সদস্যের লেনদেনসংক্রান্ত তথ্য চেয়েছে দুদক। পাশাপাশি তার ভাই শেখ শাহরিয়ার পান্নার মালিকানাধীন প্রতিষ্ঠান ক্রাউন প্রপার্টিজ, বিএম কম্পিউটার্স ও ইডেন ফিশারিজ লিমিটেডের আর্থিক লেনদেনের তথ্যও চেয়ে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ বিভাগের উপপরিচালক প্রণব ভট্টাচার্য বণিক বার্তাকে বলেন, আবদুল হাই বাচ্চু ও তার পরিবারের সদস্যদের ব্যাংক লেনদেনের বিভিন্ন তথ্য পাঠাতে বাংলাদেশ ব্যাংককে অনুরোধ জানিয়ে এরই মধ্যে চিঠি পাঠানো হয়েছে।

দুদকের চাহিদার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক দেশের বিভিন্ন তফসিলি ব্যাংক থেকে আবদুল হাই বাচ্চু ও তার পরিবারের সদস্যদের আর্থিক লেনদেনের তথ্য সংগ্রহ করে তা দুদকে পাঠাবে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *