বাণিজ্যমন্ত্রীর কাছে চাল রফতানির প্রস্তাব দিল চাল ব্যবসায়ীরা

tipuস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছে চাল রফতানির প্রস্তাব দিয়েছে চাল ব্যবসায়ীদের সংগঠন-বাংলাদেশ অটো মেজর অ্যান্ড হাসকিং মিল ওনার্স অ্যাসোসিয়েশন। সংগঠনটির এই প্রস্তাব খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী।

বৃহস্পতিবার ( ১৮ এপ্রিল) দুপুরে সচিবালয়ে অটো মেজর অ্যান্ড হাসকিং মিল ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুর রশিদ (মিনিকেট রশিদ) ও সাধারণ সম্পাদক লায়েক আলীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল বাণিজ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে চাল রফতানির প্রস্তাব দেন। পরে এ ব্যাপারে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

চাল ব্যবসায়ী সমিতির নেতারা বাণিজ্যমন্ত্রীকে বলেন, এই মুহুর্তে বাংলাদেশে চাহিদার অতিরিক্ত চাল উদ্বৃত্ত রয়েছে। রফতানি করা না গেলে কৃষক ক্ষতিগ্রস্ত হবে। তাই এই মুহূর্তে চাল রফতানির অনুমতি প্রয়োজন।

তাদের এমন প্রস্তাবের বিষয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সাংবাদিকদের বলেন, ‘আমরা তাদের দাবিগুলো শুনেছি। এগুলো পরীক্ষা- নিরীক্ষা করে দেখবো। কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ে খোঁজ নিয়ে জানবো, আসলেই চাল উদ্বৃত্ত রয়েছে কিনা। তারা যে তথ্য দিয়েছে তা সঠিক কিনা। তারপরই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবো।’

এ সময় চাল ব্যবসায়ী সমিতির নেতারা বর্তমানে চালের মজুদ সম্পর্কে একটা পরিসংখ্যান তুলে ধরেন। তারা বিশ্বের অপরাপর দেশে চিকন চালের যথেষ্ট চাহিদা রয়েছে বলে বাণিজ্যমন্ত্রীকে জানান। এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে পরে জানাতে চেয়েছেন টিপু মুনশি।

স্টকমার্কেটবিডি.কম/এম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *