বিডার ওয়ান স্টপ সার্ভিসে আরো তিন সেবা যুক্ত

bidaস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ৭টি সংস্থার ২১টি সেবা ওয়ান–স্টপ সার্ভিস সেন্টার (ওএসএস) বা এক দরজা থেকে দিচ্ছে। মানে হলো এসব সেবা পেতে বিনিয়োগকারীকে সরকারি সংস্থায় সংস্থায় দৌড়াতে হয় না। বিডার কাছ থেকেই অনলাইনে পাওয়া যায়।
বর্তমানে বিডার ওএসএস থেকে এখন যৌথ মূলধনি কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের (আরজেএসসি) কোম্পানির নামের ছাড়পত্র, কোম্পানি নিবন্ধন; জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ই-টিআইএন; বিডার প্রকল্প নিবন্ধন, অফিস স্থাপনের অনুমতি, মেয়াদ বর্ধিতকরণ, বাতিল ও সংশোধন, ভিসা সুপারিশ ও সংশোধন, ভিসা অন অ্যারাইভাল ও সংশোধন, কাজের অনুমতি, মেয়াদ বর্ধিতকরণ, সংশোধন ও বাতিল, রেমিট্যান্স সার্ভিসেস (নতুন), সোনালী ব্যাংকের অনলাইন পেমেন্ট, নির্বাচন কমিশন সচিবালয়ের জাতীয় পরিচয়পত্র যাচাইকরণ, সুরক্ষাসেবা বিভাগের নিরাপত্তা ছাড়পত্র ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ভূমি ব্যবহার ছাড়পত্র অনলাইনে পাওয়া যাচ্ছে।
আজ রোববারও বিডা তিনটি সরকারি সংস্থা ও একটি বাণিজ্য সংগঠনের সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে। এর মাধ্যমে ওই সব সংস্থা ও সংগঠনের দেওয়া ১৩টি বিনিয়োগ–সংক্রান্ত সেবা ওয়ান–স্টপ সার্ভিস সেন্টার (ওএসএস) বা এক দরজা থেকে পাওয়ার পথ খুলল।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *