বিডি সার্ভিসের প্রথম প্রান্তিক লোকসান

bd serv-smbdস্টকমার্কেট ডেস্ক :

চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি থেকে মার্চ) শেয়ারবাজারে তালিকাভুক্ত বিডি সার্ভিসের শেয়ার প্রতি লোকসানে রয়েছে। আগের বছরের প্রথম প্রান্তিকেও প্রতিষ্ঠানটির ইপিএস ঋণাত্মক ছিল। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি বছরের প্রথম প্রান্তিকে বিডি সার্ভিসের শেয়ার প্রতি লোকসান দাঁড়িয়েছে ৪৭ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৫২ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় চলতি বছরের প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান কমেছে ৫ পয়সা।

আর চলতি অর্থবছরের প্রথম নয় মাসে (২০১৬ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ঋণাত্মক ২ টাকা ৪৩ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ঋণাত্মক ১ টাকা ৮৮ পয়সা।

এদিকে চলতি বছরে বিডি সার্ভিসের শেয়ার প্রতি সম্পদ মূল্যও (এনএভি) কমেছে। চলতি বছরের মার্চ শেষে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৮ টাকা ৭০ পয়সা। যা আগের বছরের জুন শেষে ছিল ১১ টাকা ১৩ পয়সা।

প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ চলতি অর্থবছরের প্রথম নয় মাসে দাঁড়িয়েছে ঋণাত্মক ৩২ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ঋণাত্মক ১৭ পয়সা।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *