বিদায়ী সপ্তাহে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

dividendস্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ইসলামিক ফাইন্যান্স, সিঙ্গার বিডি এবং লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি ও ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

অনুষ্ঠিত বোর্ড সভায় ডিসেম্বর মাসে শেষ হওয়া ২০১৭ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ দেয় কোম্পানিগুলো।

ইসলামিক ফাইন্যান্স :
শেয়ারবাজারে তালিকাভুক্ত নন ব্যাংকিং আর্থিক খাতের প্রতিষ্ঠান ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য ১৪.৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮১ টাকা। আর এ সময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৪.২৯ টাকা।

লাফার্জ হোলসিম :
শেয়ারবাজারে তালিকাভুক্ত সিমেন্ট শিল্প খাতের কোম্পানি লাফার্জ হোলসিম লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য মোট ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা। আর এ সময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৩.১৫ পয়সা।

সিঙ্গারবিডি :
শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল শিল্প খাতের প্রতিষ্ঠান সিঙ্গারবিডি লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য মোট ১০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯.৭৯ টাকা। যা গত বছরে ছিল ৭.১২ টাকা। আর কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ২৮.১৭ টাকা। যা গত বছরে ছিল ২৫.৩৯ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *