বিদায়ী সপ্তাহে ৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

dividendস্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স, স্ট্যান্ডার্ড ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, আইসিবি ইসলামী ব্যাংক, উত্তরা ফাইন্যান্স ও সিটি জেনারেল ইনস্যুরেন্স লিমিটেডের পরিচালনা বোর্ড বিদায়ী সপ্তাহে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি ও ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

অনুষ্ঠিত বোর্ড সভায় ডিসেম্বর মাসে শেষ হওয়া ২০১৭ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ দেয় কোম্পানিগুলো।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স :
শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ ও ৬ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

এসময় প্রতিষ্ঠানের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯০ টাকা। আর এ সময় প্রতিষ্ঠানের শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৭.৪৯ টাকা। গত বছরে ছিল ২২.৮২ টাকা।

স্ট্যান্ডার্ড ব্যাংক :
শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৫৬ টাকা । যা আগের বছরে ছিল ১.৩৭ টাকা। আর এ সময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৬.৯৪ টাকা। যা আগের বছরে ছিল ১৫.৮৮ টাকা।

প্রিমিয়ার ব্যাংক :
শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৮৩ টাকা । যা আগের বছরে ছিল ২.৩০ টাকা। আর এ সময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৮.৯১ টাকা। যা আগের বছরে ছিল ১৭.১২ টাকা।

আইসিবি ইসলামী ব্যাংক :
শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে।ছে।

এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬১ পয়সা। যা গত বছরে লোকসান ছিল ৪১ পয়সা। আর এ সময় কোম্পানির শেয়ার প্রতি দায় হয়েছে ১৫.৭২ টাকা। যা গত বছরে দায় ছিল ১৫.১১ টাকা।

উত্তরা ফাইন্যান্স :
শেয়ারবাজারে তালিকাভুক্ত নন ব্যাংকিং খাতের আর্থিক প্রতিষ্ঠান উত্তরা ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টের লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৭.২৫ টাকা । যা আগের বছরে ছিল ৬.৬২ টাকা। আর এ সময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৪৯.৬২ টাকা।

সিটি জেনারেল ইনস্যুরেন্স :
শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান সিটি জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১০ টাকা । যা আগের বছরে ছিল ১.৫০ টাকা। আর এ সময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৫.৭৬ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *