বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারের উপস্থিতিতে এজিএম অনুষ্ঠিত

AGM Press Releaseনিজস্ব প্রতিবেদক :

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের ৫৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। এ সভায় বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার রাজধানীর নিকুঞ্জে ডিএসই টাওয়ারের মাল্টিপারপাস হলে এই এজিএমটি অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ডিএসই’র চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম।

সভার শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জের শেয়ারহোল্ডার ও তাঁদের পরিবারের প্রয়াত সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মোনাজাত করা হয়।

বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে বার্ষিক সাধারণ সভায় ২০১৬ সালের ৩০শে জুন তারিখে সমাপ্ত অর্থবছরের কোম্পানির পরিচালকমন্ডলীর প্রতিবেদন, নিরীক্ষকবৃন্দের প্রতিবেদন, নিরীক্ষিত আর্থিক বিবরণী গ্রহণ, বিবেচনা ও সর্বসম্মতিভাবে অনুমোদিত হয়।

এছাড়াও ৩০ জুন ২০১৬ তারিখে সমাপ্ত অর্থবছর পরিচালনা বোর্ডের সুপারিশকৃত ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয় এবং পরবর্তী অর্থবছরের জন্য নিরীক্ষক নিয়োগ ও তাঁদের পারিতোষিক নির্ধারণ করা হয়।

২১ মার্চ ২০১৭ তারিখে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদ নির্বাচন ২০১৭ এর আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়। বোর্ড থেকে এ বছর অবসর প্রাপ্ত ২(দুই) জন পরিচালক জনাব মোহাম্মদ শাহজাহান, ব্যবস্থাপনা পরিচালক জাহান সিকিউরিটিজ লিঃ এবং খাজা গোলাম রসূল ব্যবস্থাপনা পরিচালক খাজা ইক্যুইটি সার্ভিসেস লিঃ এর স্থলাভিষিক্ত হন জনাব মোঃ হানিফ ভূঁইয়া, ব্যবস্থাপনা পরিচালক, র‌্যাপিড সিকিউরিটিজ লিমিটেড এবং জনাব শরীফ আতাউর রহমান, ব্যবস্থাপনা পরিচালক, সার সিকিউরিটিজ লিমিটেড।

সভায় বক্তব্য রাখেন ডিএসইর পরিচালক ও সাবেক প্রেসিডেন্ট এবং মিডওয়ে সিকিউরিটিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ রকিবুর রহমান, ডিএসইর সাবেক প্রেসিডেন্ট এবং মোনা ফাইন্যান্সিয়াল অ্যান্ড সিকিউরিটিজ লিঃ এর চেয়ারম্যান জনাব আহসানুল ইসলাম টিটু, রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এবং ডিবিএ’র প্রেসিডেন্ট জনাব আহমদ রশিদ লালি, বুলবুল সিকিউরিটিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব এ এস শাহুদুল হক বুলবুল, ইনভেস্টমেন্ট প্রমোশন সার্ভিসেস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোস্তাক আহমেদ সাদেক, বিএলআই সিকিউরিটিজ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মিনহাজ মান্নান ইমন।

এছাড়া ই-সিকিউরিটিজ লিমিটেড এর চেয়ারম্যান জনাব এম, মোয়াজ্জেম হোসেন, প্রাইলিংক সিকিউরিটিজ লিঃ এর চেয়ারম্যান ডাঃ মোঃ জহিরুল ইসলাম, এ্যাংকর সিকিউরিটিজ লিঃ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাব এ জেড এম নাজিম উদ্দিন, গ্রীনল্যান্ড ইকুইটিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব এম রাজিব আহসান, কমার্স ব্যাংক সিকিউরিটিজ এন্ড ইনভেস্টমেন্ট লিঃ এর প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব এম. এ. মোতালিব চৌধুরী, এফসিএমএ, মেঘনা সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান জনাব নাসির উদ্দিন আহমেদ, শ্যামল ইক্যুইটিজ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাজেদুল ইসলাম, আইল্যান্ড সিকিউরিটিজ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মহিউদ্দিন আহমেদ, আলী সিকিউরিটিজ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আকবর আলী, মডার্ন সিকিউরিটিজ এর ব্যবস্থাপনা পরিচালক খুজিস্তা নূর ই নাহরিন, আনোয়ার সিকিউরিটিজ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ আনোয়ার হোসেনসহ সভায় সকলে শেয়ারবাজারের উন্নয়নে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

সভায় ডিএসই টাওয়ার প্রজেক্ট, নতুন প্রোডাক্টসহ শেয়ারহোরল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক জনাব কে. এ. এম. মাজেদুর রহমান।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *