বীমায় জনগণের আস্থা আনতে কাজ করার আহ্বান

esmot-ara-স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বীমা সংশ্লিষ্টদের উদ্দেশ্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক বলেছেন, বীমায় জনগণের আস্থা আনতে আপনারা কাজ করুন। গ্রাহকদের যেসব সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ হন সময়মতো সেসব সেবা দিন।

রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য স্বাস্থ্য বীমা প্রণয়ন’বিষয়ক সেমিনারে তিনি এ আহ্বান জানান। এ সময় আরও উপস্থিত ছিলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোজাম্মেল হক খান, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মানিক চন্দ্র দে ও আইডিআরএ’র প্রতিনিধি খলিল আহমেদ প্রমুখ।

সেমিনারে প্রতিমন্ত্রী তার নিজের অভিজ্ঞতা তুলে ধরে বলেন, তিনি একটি বীমা কোম্পানিতে গাড়ির বীমা করেছিলেন। নিয়মিত প্রিমিয়ামও দিতেন। কিন্তু যখন গাড়ি ক্ষতিগ্রস্ত হলো তখন ক্ষতিপূরণ দেয়ার সময় শুরু হলো নানা টালবাহানা। এভাবে একটা সেক্টর চলতে পারে না।

ইসমত আরা সাদেক বলেন, জিডিপিতে বীমা খাতের অনেক অবদান রাখার সুযোগ রয়েছে। সুতরাং এ খাতে মানুষকে আকৃষ্ট করতে এর নিয়মনীতি আরও সহজ করতে হবে।

তিনি আরও বলেন, কোনো ব্যক্তি যখন বীমা খুলবে তখন শর্তগুলো স্পষ্ট করে গ্রাহককে জানাতে হবে। তাহলে এখানে কিছুটা স্বচ্ছতা ফিরবে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *