বুক বিল্ডিং পদ্ধতিতে ৫৭ কোটি টাকার মূলধন উত্তোলন করবে এডিএন টেলিকম

adn-telecom-logo-transনিজস্ব প্রতিবেদক :

বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজার থেকে ৫৭ কোটি টাকার মূলধন উত্তোলন করবে তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ খাতের কোম্পানি এডিএন টেলিকম লিমিটেড। ব্যবসা সম্প্রসারণ ও আধুনিকায়ন (বিএমআরই), নতুন ডাটা সেন্টার তৈরি এবং ঋণ পরিশোধে এ অর্থ ব্যয় করবে কোম্পানিটি। নতুন নিয়মে তালিকাভুক্তির প্রথম ধাপ হিসেবে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) জন্য গত বৃহস্পতিবার ঢাকার একটি হোটেলে রোড শো করেছে কোম্পানিটি।

অনুষ্ঠানে এডিএন টেলিকমের ব্যবসার বিভিন্ন দিক তুলে ধরেন কোম্পানির পরামর্শক আবু সাঈদ খান। রোড শোতে কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মার্চেন্ট ব্যাংক, সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি, স্টক ডিলার, ব্যাংক, অব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানির প্রতিনিধি ও তহবিল ব্যবস্থাপক ও বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

আইপিও অর্থ ব্যবহার নিয়ে আবু সাঈদ খান বলেন, সুনাম ও ব্যবসা প্রবৃদ্ধি অব্যাহত রাখতেই পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করছে এডিএন। আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থে কোম্পানির সম্প্রসারণ ও আধুনিকায়ন (বিএমআরই), নতুন ডাটা সেন্টার তৈরি এবং ঋণ পরিশোধে ব্যয় হবে। পরিকল্পনা অনুযায়ী, বিএমআরইতে ৩২ কোটি ৬৭ লাখ, ডাটা সেন্টারে ৫ কোটি ৪৯ লাখ, ঋণ পরিশোধে ১৫ কোটি ৯০ লাখ এবং বাকি অর্থ আইপিও খরচ হিসেবে ব্যয় করবে কোম্পানি।

এডিএন টেলিকমের আইপিও প্রসপেক্টাসের তথ্য অনুযায়ী, ৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরে শেয়ারপ্রতি ২ টাকা ৫২ পয়সা আয় হয়েছে কোম্পানিটির। সর্বশেষ হিসাব বছরে কোম্পানির মোট রেভিনিউ ৮২ কোটি ৯৪ লাখ ৫৩ হাজার টাকা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ১৩ পয়সা।

এডিএন টেলিকমের ইস্যু ব্যবস্থাপনা কোম্পানি হিসেবে কাজ করবে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। রেজিস্টার টু ইস্যু হিসেবে কাজ করবে রুডস ইনভেস্টমেন্ট লিমিটেড। কোম্পানিটির নিরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করছে সাইফুল সামসুল আলম অ্যান্ড কোম্পানি।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *