মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের ১১ সদস্যের নতুন কমিটি

BMBA_Logoস্টকমার্কেট প্রতিবেদক :

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) ২০১৮-১৯ মেয়াদের জন্য নতুন নির্বাহী কমিটির ১১ সদস্যের তালিকা চূড়ান্ত করা হয়েছে। গতকাল দিলকুশায় বিএমবিএর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন নির্বাহী কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন বিএমবিএর সাবেক প্রেসিডেন্ট ও এএএ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের চেয়ারম্যান মোহাম্মদ এ হাফিজ।

নতুন নির্বাহী কমিটির সদস্যরা হলেন— বিএমএসএল ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিয়াদ মতিন, এএফসি ক্যাপিটালের সিইও মাহবুব হোসেন মজুমদার, বিএমবিএর বর্তমান কমিটির সাধারণ সম্পাদক ও এমটিবি ক্যাপিটালের সিইও খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ, গ্রীন ডেল্টা ক্যাপিটালের সিইও মো. রফিকুল ইসলাম, সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্টের সিইও তাহিদ আহমেদ চৌধুরী, লংকাবাংলা ইনভেস্টমেন্টের ক্যাপিটাল মার্কেট অপারেশনের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী, মাইডাস ইনভেস্টমেন্টের সিইও মুহাম্মদ হাফিজ উদ্দিন, আইআইডিএফসি ক্যাপিটালের সিইও মুহাম্মদ ছালেহ আহমেদ, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও মো. সোহেল রহমান, সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেসের সিইও মো. আবু বকর ও গ্রামীণ ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও মুহাম্মদ আহসান উল্লাহ। ১১ সদস্যের এ কমিটি থেকেই আগামী মেয়াদের জন্য প্রেসিডেন্ট, দুই ভাইস প্রেসিডেন্ট, সেক্রেটারি ও ট্রেজারার মনোনীত করা হবে।

উল্লেখ্য, এর আগে ২০১৮-১৯ মেয়াদে নির্বাহী কমিটির সদস্য নির্বাচনের জন্য বিএমবিএর সাবেক সভাপতি ও এএএ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হাফিজের নেতৃত্বে নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিশনের অন্য দুই সদস্য হলেন আইডিএলসি ইনভেস্টমেন্টসের ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান ও ইম্পেরিয়াল ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক সালাউদ্দিন সিকদার।

গত ২৪ নভেম্বর নির্বাচন কমিশন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে। চূড়ান্ত তালিকা প্রকাশের পর একজন প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে শেষ পর্যন্ত ১১ জন প্রার্থী চূড়ান্ত হওয়ায় নির্বাচনে ভোটাভুটির প্রয়োজন হয়নি। ৩১ ডিসেম্বর বিএমবিএর ২০১৬-১৭ মেয়াদের কমিটির মেয়াদ শেষ হচ্ছে। সেদিন নতুন কমিটির প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট, সেক্রেটারি ও ট্রেজারারের নাম ঘোষণা করা হবে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *