মিনিস্টার মাইওয়ান কারখানায় অগ্নিকাণ্ডে শতকোটি টাকার ক্ষতি

210339Agun_kalerkantho_picস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

গাজীপুর সি‌টি কর‌পো‌রেশ‌নের ধীরাশ্রম দক্ষিণখান এলাকায় মিনিস্টার মাইওয়ান কারখানায় শুক্রবার ভোর সা‌ড়ে ৫টার দি‌কে আগুন লাগে। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ১০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে কারখানা কর্তৃপক্ষ।

আজ শনিবার বেলা ১১টার দি‌কে মিনিস্টার মাইওয়ান গ্রু‌পের চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ প্র‌তিষ্ঠা‌নের সাম‌নে প্রেস ব্রিফিং ক‌রে অগ্নিকাণ্ডে শতকোটি টাকার ক্ষয়ক্ষতির তথ্য জানিয়েছেন।

সাংবাদিকদের কারখানার চেয়ারম্যান বলেন, কারখানাটির ছয়তলায় এলই‌ডি টি‌ভি, ফ্রিজ ও মে‌শিনপত্রসহ সব তৈরি করা মালামাল পু‌ড়ে গে‌ছে। কারখানায় আগুন নেভানোর নিজস্ব ব্যবস্থাপনা র‌য়ে‌ছে। কিন্তু আগুন এতটা ব্যাপক ছিল যে কারখানার নিজস্ব ফায়ার ইউনিট ব্যবহার করে তা নেভানো সম্ভব ছিল না। কারখানাটির বিল্ডিং কোড মেনে এবং ফায়ার সার্ভিসের সব নীতিমালা অনুসরণ করা হয়েছে।

তি‌নি ব‌লেন, ২০০৯ সালে এ কারখানাটি স্থাপন করা হয়। বর্তমানে দেশের চাহিদা মিটিয়ে এ কারখানার পণ্য বিভিন্ন দেশে রপ্তানি করা হচ্ছে। এ সময় পুনরায় কারখানা‌টি চালু কর‌তে সবার সহযোগিতা চান প্রতিষ্ঠানটির চেয়ারম্যান।

তিনি ব‌লেন, শুক্রবার ভোর সা‌ড়ে ৫টার দি‌কে কারখানায় আগুন লা‌গে।

এ সময় কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভা‌নোর চেষ্টা করা হয়। প‌রে প্রায় দুই ঘণ্টা পর ফায়ার সা‌র্ভি‌সে খবর দেওয়া হয়। শর্টসা‌র্কিট থে‌কে আগু‌নের সূত্রপাত হ‌য়ে‌ছে।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *