মীর আকতার হোসেনের কাট অফ প্রাইস নির্ধারণ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

মীর আকতার হোসেন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) ইলেক্ট্রনিক বিডিংয়ের মাধ্যমে কাট অফ প্রাইস নির্ধারণ করে দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।
কোম্পানিটির কাট অফ প্রাইস নির্ধারণ করা হয়েছে ৬০ টাকা।

গত ৪ অক্টোবর বেলা ৫ টায় মীর আকতার হোসেন লিমিটেডের এই বিডিং শুরু হয়। পরবর্তী ৩ দিন এই বিডিং চলে। বিডিং শেষ হয় ৭ অক্টোবর বেলা ৫টায়। বিডিং অংশ নেওয়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা সুবিধাজনক দরে ক্রয় প্রস্তাব করেন।

এসময় বিডিররা সর্বোচ্চ ৯৮ টাকা ধরে কোম্পানিটির শেয়ার ক্রয়ের প্রস্তাব করে। আর সর্বনিম্ন দর প্রস্তাবটি আসে ১৪ টাকায়। এর মধ্যে সব চেয়ে বেশি বিডার দর হাকায় ৫০ টাকায়।

বিডিংয়ে মোট ২৪৫ বিডার দর প্রস্তাব করে।

গত ১৩ আগষ্ট অনুষ্ঠিত বিএসইসির ৭৩৫ তম কমিশন সভায় কোম্পানিটিকে বিডিংয়ের অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

জানা গেছে, আলোচ্য কোম্পানিটি বুকবিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর মাধ্যমে শেয়ারবাজার থেকে ১২৫ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত সমন্বিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী যথাক্রমে শেয়ার প্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ৩৪ টাকা ৭১ পয়সা।

কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

কোম্পানিটি গত ২০১৮ সালের ১৭ অক্টোবর রাজধানীর সোনারগাঁও হোটেলে একটি আইপিও রোড শো করে। সেখানে বিপুল সংখ্যক প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী অংশগ্রহণ করে।

মীর আকতার হোসাইন লিমিটেড হলো মীর গ্রুপের একটি কোম্পানি। এই কোম্পানিটি দেশে বড় বড় ধরণের অবকাঠামো, যেমন: রাস্তা, ব্রিজ, উচ্চতল ভবন ইত্যাদি নির্মাণ করে থাকে।

স্টকমার্কেটবিডি.কম/আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *