মুজিববর্ষ উপলক্ষ্যে ঢাবিতে ‘উদ্যোক্তা প্রশিক্ষণ’

duস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে প্রতিশ্রুতিশীল ৪১ জন উদ্যোক্তাকে একশ’ দিনের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ দিতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘দ্য ইনোভেটিভ, ক্রিয়েটিভ অ্যান্ড ইন্টারপ্রিনিওরশিপ-আইসিই সেন্টার। উদ্যোক্তা হতে ইচ্ছুক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মধ্য থেকে বাছাই শেষে প্রশিক্ষণে অন্তর্ভুক্ত করা হবে।

এই উপলক্ষ্যে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন ‘অর্গানাইজেশন অ্যান্ড লিডারশিপ স্ট্র্যাটেজি বিভাগের সহযোগী অধ্যাপক ও সেন্টারের নির্বাহী পরিচালক রাশেদুর রহমান, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক সায়েদা আক্তার, আইন বিভাগের শিক্ষক মো. গোলাম সারোয়ার হোসেন প্রমুখ।

এতে প্রশিক্ষণ কর্মসূচির বিষয়ে বিস্তারিত জানানো হয়।
সংবাদ সম্মেলনে রাশেদুর রহমান বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে ‘ইন্টারপ্রিনিওরশিপ ডেভেলপমেন্ট প্রোগ্রাম-২০২০’ নামের এই কর্মসূচির আওতায় বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৪১ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। তবে আগ্রহীদের মধ্যে থেকে সৃষ্টিশীল ও অভিনব ধারণাগুলোকে বাছাই করা হবে।

এসডিজি-২০৩০-এর সূচকগুলোর সঙ্গে সম্পৃক্ত ধারণাগুলোকে আমরা প্রাধান্য দেবো।

প্রশিক্ষণার্থীর সংখ্যা ৪১জন নির্ধারণের বিষয়ে তিনি বলেন, আগামী ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বির্নিমাণে প্রধানমন্ত্রী লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন। আমরা আশা করবো, এসব উদ্যোক্তা উন্নত বাংলাদেশ বির্নিমাণে বড় ভূমিকা পালন করবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২৮ জানুয়ারি পর্যন্ত আইসিইর ওয়েবসাইট থেকে প্রশিক্ষণে অন্তর্ভুক্তির জন্য আবেদন করা যাবে। প্রশিক্ষণ কার্যক্রম ৩১ জানুয়ারী শুরু হবে যাবে বলে আশা করছেন আয়োজকেরা।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *