মূলত: নোটিসের পরেই এপেক্স ফুডের দর বৃদ্ধি

APEXFOODSস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে খাদ্য খাতের তালিকাভুক্ত কোম্পানি এপেক্স ফুডসের সামান্য দর বৃদ্ধির পরেই নোটিস করে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। আর কোম্পানির মূল্য সংবেদনশীল তথ্য চাওয়ার পরেই মূলত: দর বাড়ছে কোম্পানিটির।

তথ্য পর্য়ালোচনায় দেখা যায়, গত ৩০ জুলাই ডিএসইর ওয়েবসাইটে এপেক্স ফুডসের মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশিত হয়। সেদিন শেয়ারটির দর সামান্য কমে। লেনদেন হয় ১২০-১২৫ টাকায়। এর আগে ২২-২৮ জুলাই কোম্পানির শেয়ারের দর ১১০ টাকার নিচে অবস্থান করলেও হঠাৎ করেই মূল্য সংবেদনশীল তথ্য চাওয়া হয় কোম্পানিটির কাছে।

সংশ্লিষ্টদের দাবি, গত ১২ আগস্ট থেকে বাড়ছে কোম্পানিটির শেয়ারের দর। গত এক মাসে সর্বনিম্ন দর ছিল ১০৪ টাকা ২০ পয়সা ও সর্বোচ্চ ১৭৭ টাকা ৮০ পয়সা। ছয় মাসে এর সর্বনিম্ন দর ৮৭ টাকা ও সর্বোচ্চ ১৭৭ টাকা ৮০ পয়সা।

বৃহস্পতিবার ডিএসইতে এপেক্স ফুডস শেয়ারের দর বেড়েছে ১ দশমিক ৬৮ শতাংশ বা ২ টাকা ৯০ পয়সা। দিনভর দর ১৬৫ টাকা থেকে ১৮১ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানামা করে। সর্বশেষ ১৭৬ টাকায় এর লেনদেন হয়।

এদিকে গত ১৬ আগষ্ট ডিএসইতে জানানো হয়, কোম্পানিটির লভ্যাংশ নির্ধারণী সভা অনুষ্ঠিত হবে ২৩ আগস্ট। এদিন এর পরিচালনা পর্ষদ ৩০ জুন সমাপ্ত ২০১৫ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে লভ্যাংশ, বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও রেকর্ড ডেট-সংক্রান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে। মূলত এ খবরেই এ শেয়ারের দর বাড়ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

গত সপ্তাহে কোশ্পনিটির দর বেড়েছে ২৮ দশমিক ৮৪ শতাংশ। ফলে কোম্পানিটি উঠে আসে সাপ্তাহিক দরবৃদ্ধির শীর্ষে। সপ্তাহজুড়ে এ কোম্পানির মোট ২১ কোটি ৪৫ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *