মূল্য সংবেদনশীল তথ্য নিয়ে এমডি-সেক্রেটারিকে সতর্কপত্র

bsecনিজস্ব প্রতিবেদক :

মূল্য সংবেদনশীল তথ্য যথাসময়ে প্রকাশ না করায় শেয়ারবাজারে তালিকাভুক্ত আরএন স্পিনিং, পরিচালকগণ, ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারিকে সতর্কপত্র দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসি’র এনফোর্সমেন্ট বিভাগের উপ-পরিচালক মুস্তারি জাহান স্বাক্ষরিত চিঠি থেকে এ তথ্য জানা গেছে। তাদেরকে সতর্ক করে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে চিঠি দিয়েছে কমিশনের এনফোর্সমেন্ট বিভাগ। চিঠির অনুলিপি ডিএসই ও সিএসই’র ব্যবস্থাপনা পরিচালক-কেও পাঠানো হয়েছে।

তবে আইন অমান্যের বিষয়ে তাদের দেওয়া ব্যাখ্যা কমিশন আমলে নিয়েছে। তাই তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ তুলে নেওয়া হয়েছে। এর জন্য শাস্তি না দিয়ে তাদেরকে শুধু সতর্ক করা হয়েছে। আর ভবিষ্যতে এ ধরণের কোন কাজ করলে ছাড় দেওয়া হবে না বলে হুশিয়ারিও দিয়েছে কমিশন।

চিঠিতে বলা হয়েছে, আরএন স্পিনিং মূল্য সংবেদনশীল তথ্য যথা সময়ে প্রকাশ না করায় এর পরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের কারণ দর্শানোর নোটিশ ও শুনানিতে ডাকে কমিশন। তারা জানায় উচ্চ আদালতের রায়ের কারণে মূল্য সংবেদনশীল তথ্য যথা সময়ে তারা দাখিল করতে ব্যর্থ হয়েছে। তাই কমিশন তাদের বিরুদ্ধে করা অভিযোগ তুলে নিয়েছে।

সিকিউরিটিজ আইন পরিপালনে আরো সতর্ক হওয়ার পরামর্শ দিয়ে ভবিষ্যতে এ ধরণের কাজ না করার জন্য হুশিয়ারি দিয়েছে কমিশন। পাশাপাশি কোম্পানিটির পরিচালকগণ, ব্যবস্থাপনা পরিচালক এবং কোম্পানি সেক্রেটারিকে সতর্ক করেছে কমিশন।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *