মূল্য সংশোধনীর পর আবারো সূচকের উত্থান

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল্যসূচক উত্থানে ফিরে এসেছে। এর আগে টানা ১৩ কার্যদিবস উত্থানের পরে রবিবার (২৫ সেপ্টেম্বর) মূল্য সংশোধনী হয়েছিল। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০.৫৫ পয়েন্ট বেড়ে ৪৬৮৩.৯৯ পয়েন্টে দাড়িয়েছে। আগেরদিন ৬.৮৭ পয়েন্ট কমেছিল। এর আগে টানা ১৩ কার্যদিবসের উত্থানে ১৫৬.৬৫ পয়েন্ট বেড়েছিল।

এদিকে সূচক বাড়লেও আর্থিক লেনদেন কমেছে। সোমবার ৫৫২ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ রবিবার ছিল ৫৭৬ কোটি ৫৫ লাখ টাকা।

এদিন ডিএসইতে ৩২২টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৭৫টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে, ১০৩টির দর কমেছে এবং ৪৪টির দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লংকাবাংলা ফাইন্যান্স, বিএসসিসিএল, বিএসসি, ফার কেমিক্যাল, ডরিন পাওয়ার, এমজেএল বিডি, মিরাকল ইন্ডাষ্ট্রিজ, ইয়াকিন পলিমার, ন্যাশনাল টিউবস ও তসরিফা ইন্ডাষ্ট্রিজ।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসইএক্স সূচক ৪৯.৮৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৮৭৭৫.৬৫ পয়েন্টে। এদিন সিএসইতে ৩৫ কোটি ২৯ লাখ টাকার লেনদেন হয়েছে। সিএসইতে লেনদেন হওয়া ২৫৬টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *