মোবাইল অপারেটরদের জন্য হচ্ছে নতুন লাইসেন্সিং গাইডলাইন

btrcস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সব সেলুলার মোবাইল ফোন সার্ভিসেস গাইডলাইন লাইসেন্স একীভূত করে একটি নতুন লাইসেন্সিং গাইডলাইন তৈরির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

এ সংক্রান্ত একটি খসড়া তৈরি করে তা চূড়ান্ত করতে সংশ্লিষ্টদের মতামত চেয়েছে কমিশন।

বিটিআরসির এ সংক্রান্ত নথিতে বলা হয়, কমিশন থেকে ইতোপূর্বে পাঁচটি প্রতিষ্ঠানের অনুকূলে টু-জি সেলুলার মোবাইল ফোন অপারেটর লাইসেন্স, চারটি প্রতিষ্ঠানের অনুকূলে থ্রিজি ও ফোরজি/এলটিই সেলুলার মোবাইল ফোন অপারেটর লাইসেন্স ইস্যু করা হয়েছে। এক্ষেত্রে সংশ্লিষ্ট সেলুলার মোবাইল ফোন সার্ভিসেস গাইডলাইন মোতাবেক প্রতিষ্ঠানগুলোর অনুকূলে ভিন্ন ভিন্ন লাইসেন্স দেওয়া হয়েছে। ইতোমধ্যে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সব মোবাইলফোন অপারেটর তাদের অনুকূলে বরাদ্দ তরঙ্গ প্রযুক্তি নিরপেক্ষ তরঙ্গে রূপান্তর করেছে।

‘প্রযুক্তির দ্রুত ক্রমবিকাশের ধারাবাহিকতায় সব সেলুলার মোবাইল ফোন সার্ভিসেস গাইডলাইন ও লাইসেন্সস একীভূত করে একটি নতুন লাইসেন্সিং গাইডলাইন ইস্যুর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে সরকার।’

এমতাবস্থায় কমিশন থেকে খসড়া সেলুলার মোবাইল সার্ভিসেস অপারেটর লাইসেন্সিং গাইডলাইন প্রস্তুত করা হয়েছে। খসড়া গাইডলাইনের উপর কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সুনির্দিষ্ট মতামত থাকলে তা আগামী ৩১ আগস্টের মধ্যে লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের পরিচালক বরাবর পাঠাতে বলা হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এম.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *