রাইড শেয়ারিং সেবা অন্যান্য শহরেও সম্প্রসারণ করা হবে : ওবায়দুল কাদের

obaidul-quader-sm-en20170615130453স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রাইড শেয়ারিং সেবা পর্যায়ক্রমে দেশের অন্যান্য শহরেও সম্প্রসারণ করা হবে।

তিনি বলেন, ১ জুলাই থেকে ঢাকা মহানগরীতে রাইড শেয়ারিং প্রতিষ্ঠানসমূহকে নিবন্ধন দেয়া শুরু হয়েছে। এর মাধ্যমে মহানগরীতে যাত্রী সাধারণের চলাচল আরও সহজতর হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার সকালে মন্ত্রণালয়ে রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার’র ভারত ও দক্ষিণ এশিয়ার জননীতি বিষয়ক প্রধান চাঁদ তুলাল মজুমদারের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করতে গেলে মন্ত্রী একথা বলেন।

তিনি বলেন, ঢাকা মহানগরীতে গণপরিবহনের সংকট নিরসনে সরকারের নানামুখী উদ্যোগের একটি হচ্ছে রাইড শেয়ারিং নীতিমালা প্রণয়ন। এ সেবায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহকে যাত্রী স্বার্থ অগ্রাধিকার দিয়ে ব্যবসা পরিচালনার ওপর গুরুত্ব আরোপ করে ওবায়দুল কাদের বলেন, রাইড শেয়ারিং সেবা পর্যায়ক্রমে দেশের অন্যান্য শহরেও সম্প্রসারণ করা হবে।
কাদের বলেন, সেবা প্রদানকালে যাত্রীদের নিরাপত্তার বিষয়টিকে গুরুত্ব দিতে হবে। সাম্প্রতিককালে বিচ্ছিন্নভাবে অভিযোগ পাওয়া যাচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে নীতিমালা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

প্রতিনিধি দলে অন্যান্যর মাধ্যে উবার’র কর্মকর্তা ইরাবতি ডেমেল ও জুলকার কাজী ইসলাম উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *