রাজধানীতে ‘মাইক্রোসফট ফর এডুকেশন’ শীর্ষক অনুষ্ঠান

amraস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

রাজধানীতে সিক্স সিজনস হোটেলে মাইক্রোসফট -এর হালনাগাদ পন্য প্রদর্শন এবং বাংলাদেশে করপোরেট খাত ও শিক্ষার্থীদের মধ্যে ব্যবধান কমানোর উদ্দেশ্যে অনুষ্ঠিত হলো ‘মাইক্রোসফট ফর এডুকেশন’ শীর্ষক এক অনুষ্ঠান।

‘আমরা’ মাইক্রোসফট-এর উদ্যোগে সম্প্রতি এই অনুষ্ঠানটি হয়। অনুষ্ঠানে মূল বক্তা ছিলেন মাইক্রোসফট সিঙ্গাপরের শিক্ষা-বিশেষজ্ঞ ললিত মোহন এবং আমরা টেকনোলজিস লিমিটেড-এর প্রধান পরিচালন কর্মকর্তা সারফুল আলম। অনুষ্ঠানে অংশগ্রহনকারীরা বাংলাদেশে শিক্ষার্থীদের প্রযুক্তি-জ্ঞানে স্বল্পতা নিয়ে আলোচনা করেন এবং মাইক্রোসফট-প্রযুক্তির সাহার্যে কীভাবে তা কমিয়ে করপোরেট পর্যায়ে এর অভিযোজন ঘটানো যায় সে-বিষয়ে আলোকপাত করেন।

অনুষ্ঠানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক নাজমুল অহসান কলিমউল্রাহ, মানারাত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হাফিজুল ইসলাম মিয়া ও ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশের সাবেক উপাচার্য অধ্যাপক ইমরান রহমান অংশগ্রহন করেন।

এছাড়া এই অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়, বিডিআরইএন, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, কানাডিয়ান বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, স্টামর্ফোড ইউনিভার্সিটি অফ বাংলাদেশসহ বিভিন্ন স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানে অংশ নেন।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *