রানার বিডিংয়ে ৫০ টাকায় ৩৩ কোটি টাকার দর প্রস্তাব

Runner logoস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেক্ট্রনিক বিডিং সোমবার বিকাল হতে শুরু হয়েছে। এখন পর্যন্ত এই বিডিংয়ে ৫০ টাকায় সর্বাধিক টাকার পরিমাণ শেয়ার ক্রয়ের দর প্রস্তাব এসেছে। এ দরে মোট ৩৩ কোটি টাকার দর প্রস্তাব জমা পড়েছে। এই বিডিং মোট ৭২ ঘন্টা চলবে।

বুধবার বেলা ২টা পর্যন্ত মোট ১০২টি দর প্রস্তাব করে বিডাররা। এর মধ্যে বিডিংয়ের শুরুতেই এক বিডার ৮১ টাকায় একটি প্রস্তাব করে। এরপর সর্বোচ্চ ৮৪ টাকাতে উঠে এই দর প্রস্তাব।

এরমধ্যে সর্বনিম্ন প্রস্তাবটি ২৮ টাকায় দর প্রস্থাব করে বিডাররা। আর সর্বাধিক দর প্রস্তাব এসেছে ৫০ টাকায়।

প্রস্তাবিত দরগুলো আসে ৮৪ টাকায় একটি, ৮৩ টাকায় ২টি, ৮২ টাকায় ৩টি, ৮১ টাকায় ২টি, ৮০ টাকায় ৯টি, ৭৩ টাকায় ১টি, ৭২টাকায় ১টি, ৬০ টাকায় ২টি, ৫৮ টাকায় ২টি, ৫৭ টাকায় ২টি, ৫৬টাকায় ৩টি, ৫৫ টাকায় ৬টি, ৫৪ টাকায় ২টি, ৫৩ টাকায় ৩টি, ৫০ টাকায় ২৭টি, ৪৬ টাকায় ১টি, ৪৫ টাকায় ৬টি, ৪৩ টাকায় ১টি, ৪২ টাকায় ৬টি, ৪০ টাকায় ৭টি, ৩৮ টাকায় ২টি, ৩৬ টাকায় ১টি, ৩৫ টাকায় ২টি, ৩৩ টাকায় একটি, ৩০ টাকায় ৫টি ও ২৮ টাকায় ৬টি প্রতিষ্ঠানের নিকট হতে।

জানা গেছে, ১০ সেপ্টেম্বর বিকাল ৫ টায় এই বিডিং শুরু হলেও প্রথম ঘন্টা শেষে বেলা ৬ টা পর্যন্ত মোট ৩টি প্রতিষ্ঠান দর প্রস্তাব করেছে।

এর মধ্যে এখন পর্যন্ত বেশি দর প্রস্তাব পড়েছে ৫০ টাকায়। এই দরে বিডাররা মোট ৩৩ কোটি টাকার শেয়ার ক্রয়ের আগ্রহ প্রকাশ করেছে। একই সময়ে মোট ১৭১ কোটি টাকার শেয়ারের দর প্রস্তাব এসেছে।

এই আগে গত ১০ জুলাই বিডিংয়ের মাধ্যমে কাট অফ প্রাইস নির্ধারণের অনুমোদন পায় রানার অটোমোবাইলস লিমিটেড।

বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬৫০তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়। এরপর ১৯ অক্টোবর কোম্পানিটি সোনারগাঁও হোটেলে একটি রোড শো আয়োজন করে।

রানার অটোমোবাইলস আইপিও ছেড়ে ১০০ কোটি টাকা উত্তোলন করবে।

২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নীট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৫৫ টাকা ৭০ পয়সা; পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ারপ্রতি নীট সম্পত্তি দাঁড়িয়েছে ৪১ টাকা ৯৪ পয়সা এবং করপরবর্তী নীট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ৩১ পয়সা।

স্টকমার্কেটবিডি.কম/জেড/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *