রোজার মাসে গরুর মাংস ৫২৫, খাসি ৭৫০ টাকা

0000স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

আসন্ন রমজান মাস উপলক্ষে রাজধানীতে মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার দুপুরে নগরভবনে মাংস ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে দাম নির্ধারণ করেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

নির্ধারিত দাম অনুযায়ী, এবার রমজান মাসে দেশি গরুর মাংস বিক্রি হবে প্রতি কেজি ৫২৫ টাকায়, যা গত বছর ছিল ৪৫০ টাকা। বিদেশি গরুর (বোল্ডার) মাংস বিক্রি করতে হবে প্রতি কেজি ৫০০ টাকায়, যা গত বছর ছিল ৪২০ টাকা। মহিষের মাংস বিক্রি করতে হবে প্রতি কেজি ৪৮০ টাকায়, যা গত বছর ছিল ৪২০ টাকা। খাসির মাংস বিক্রি করতে হবে প্রতি কেজি ৭৫০ টাকায়, যা গত বছর ছিল ৭২০ টাকা।

ভেড়া বা ছাগীর মাংস নির্ধারণ করা হয়েছে প্রতি কেজি ৬৫০ টাকা, যা গত বছরও একই দামে ছিল। রমজানে সাধারণ মাংসের দোকানের পাশাপাশি বিভিন্ন ডিপার্টমেন্টাল স্টোরেও সিটি করপোরেশনের নির্ধারিত দামে মাংস বিক্রি করতে হবে।

বৈঠকে উপস্থিত মাংস ব্যবসায়ীদের সম্মিলিত সিদ্ধান্তেই এই দাম নির্ধারণ করা হয়। বৈঠক শেষে মেয়র সাঈদ খোকন বলেন, এই দামের বেশি রাখলে শাস্তি দেয়া হবে।

ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, আজকের এই সিদ্ধান্ত আপনারা মেনে চলবেন। কেউ যদি এর চেয়ে বেশি দাম রাখেন তাহলে সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবে। নির্ধারিত এই দামে সুপারশপেও মাংস বিক্রি করা হবে।

সভায় ঢাকা মহানগর মাংস ব্যবসায়ী সমিতির সদস্য, সিটি করপোরেশনের কর্মকর্তা, বিভিন্ন সুপারশপের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রতি বছর সিটি করপোরেশন দাম বেঁধে দিলেও রোজার আগে থেকেই মাংসের দাম চড়তে থাকে। আর ব্যবসায়ীদের নিয়ে বৈঠকে দাম নির্ধারণ করা হলেও রোজার সময় তা আর মানতে দেখা যায় না বিক্রেতাদের। গতবছর রোজার সময় বেশি দামে মাংস বিক্রি করতে দেখা গেছে।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *