লঙ্কাবাংলার রাইট আবেদন শুরু ১৭ ডিসেম্বর

lankaস্টকমার্কেট প্রতিবেদক :

চলতি বছরের ১৭ ডিসেম্বর থেকে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের রাইট শেয়ারের আবেদন শুরু হবে। চলবে ১৪ জানুয়ারি ২০১৮ সাল পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৩১ অক্টোবর শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত সভায় প্রতিষ্ঠানটিকে রাইট শেয়ার ছেড়ে শেয়ারবাজার থেকে ১৫৯ কোটি ১৩ লাখ টাকা সংগ্রহের অনুমোদন দেয়া হয়।

সূত্র মতে, কোম্পানিটি ২টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ইস্যু করবে। এক্ষেত্রে ১৫ কোটি ৯১ লাখ ২৫ হাজার ৪৭০টি রাইট শেয়ার ইস্যু করা হবে। যা শুধুমাত্র অভিহিত মূল্যে ইস্যুর মাধ্যমে ১৫৯ কোটি ১৩ লাখ টাকা সংগ্রহ করা হবে।

এর আগে লংকাবাংলার মনোনীত পরিচালক মির্জা এজাজ আহমেদ ২ শতাংশের কম শেয়ার ধারণ করায়, ২০১১ সালের ২২ নভেম্বর বিএসইসির জারিকৃত নোটিফিকেশনের ‘ডি’ ধারা পরিপালন হয়নি দেখিয়ে লংকাবাংলা ফাইন্যান্সের রাইট শেয়ার বাতিল করে দেয় বিএসইসি। এ কারণে কোম্পানি থেকে পদত্যাগ করেন মির্জা এজাজ আহমেদ। তার পদত্যাগের পর গত ২৮ আগস্ট লংকাবাংলা ফাইন্যান্স কর্তৃপক্ষ আবারও রাইট শেয়ার ইস্যুর অনুমোদনের জন্য বিএসইসিতে আবেদন করেন। লংকাবাংলার ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে এএফসি ক্যাপিটাল।

৩১ ডিসেম্বর ২০১৬ সালের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ২৪ দশমিক ১৬ টাকা এবং শেয়ার প্রতি আয় ২ দশমিক ২৭ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এমএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *