লুব-রেফ বাংলাদেশের কাট অফ প্রাইস ৩০ টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

লুব-রেফ বাংলাদেশ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) ইলেক্ট্রনিক বিডিংয়ের মাধ্যমে কাট অফ প্রাইস নির্ধারণ করে দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।
কোম্পানিটির কাট অফ প্রাইস নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।

গত ১২ অক্টোবর বেলা ৫ টায় লুব-রেফ বাংলাদেশ লিমিটেডের এই বিডিং শুরু হয়। পরবর্তী ৩ দিন এই বিডিং চলে। বিডিং শেষ হয় ১৫ অক্টোবর বেলা ৫টায়। বিডিং অংশ নেওয়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা সুবিধাজনক দরে ক্রয় প্রস্তাব করেন।

এসময় বিডিররা সর্বোচ্চ ৬০ টাকা ধরে কোম্পানিটির শেয়ার ক্রয়ের প্রস্তাব করে। আর সর্বনিম্ন দর প্রস্তাবটি আসে ১৩ টাকায়। এর মধ্যে সব চেয়ে বেশি বিডার দর হাকায় টাকায়। বিডিংয়ে মোট ২০৯ বিডার দর প্রস্তাব করে।

লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেক্ট্রনিক বিডিং আগামী ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে। এই বিডিং ৭২ ঘন্টা চলবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্রটি জানায়, এদিন বেলা ৫ টায় লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেডের এই বিডিং শুরু হবে। পরবর্তী ৩ দিন এই বিডিং চলবে। বিডিং শেষ হবে ১৫ অক্টোবর বেলা ৫টায়। বিডিং অংশ নেওয়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা সুবিধাজনক দরে ক্রয় প্রস্তাব দিতে পারবেন।

এই আগে গত ২০ আগষ্ট কোম্পানিটিকে বিডিংয়ের মাধ্যমে কাট অফ প্রাইস নির্ধারণের অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সূত্র মতে, আলোচ্য কোম্পানিটি বুকবিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) এর মাধ্যমে শেয়ারবাজার থেকে ১৫০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। সংগৃহীত টাকায় নতুন যন্ত্রপাতি কেনা, ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত সমন্বিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী যথাক্রমে শেয়ার প্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ৩১ টাকা ৯৩ পয়সা ও শেয়ার প্রতি নিট সম্পত্তির মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) ২৫ টাকা ৯৬ পয়সা। কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২ টাকা ৮ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড এবং রেজিষ্টার টু দি ইস্যু হিসেবে কাজ করছে বেটাওয়ান ইনভেস্টমেন্টস লিমিটেড।

গত ২০১৭ সালের ৫ ডিসেম্বর রোড শো’র আয়োজন করে জ্বালানি ও বিদ্যুৎ খাতের লুব-রেফ (বাংলাদেশ) লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *