লেনদেনের শীর্ষে ন্যাশনাল ব্যাংক

national bankস্টকমার্কেট ডে

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মোট লেনদের ৩০২ কোটি ৬ লাখ টাকা বা ২২. ০৫ শতাংশ লেনদেনের শীর্ষ ১০এর কোম্পানির দখলে রয়েছে। আর এ  তালিকায় আধিপত্য বিস্তার করেছে ব্যাংক খাতের কোম্পানিগুলো। লেনদেনর শীর্ষে থাকা ন্যাশনাল ব্যাংকসহ ৮টি ব্যাংক কোম্পানির লেনদেন হয়েছে ২২৯ কোটি ২৪ লাখ টাকা। বুধবার ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসইর তথ্য অনুযায়ী, শীর্ষ ১০এর তালিকায় শীর্ষে ন্যাশনাল ব্যাংক লিমিটেড রয়েছে। এদিন কোম্পানিটির ৫ হাজার ৮৩টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৪৫ কোটি ৫১ লাখ টাকা। সর্বোচ্চ দর ছিল ১৪.২০ টাকা। আর সর্বশেষ ১৩.৬০ টাকায় লেনদেন হয়। সর্বনিম্ন দর ছিল ১৩.৪০ টাকা।

লেনদেনের দ্বিতীয় স্থানে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। এদিন কোম্পানিটির ২ হাজার ৪১২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৪৪ কোটি ১৯ লাখ টাকা। সর্বোচ্চ ৬২.৩০ টাকা। আর সর্বশেষ ৬১ টাকায় লেনদেন হয়। সর্বনিম্ন দর ছিল ৬১.৭০ টাকা।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে আইএফআইসি ব্যাংক লিমিটেড। এদিন কোম্পানিটির ৩ হাজার ৮০৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৩৫ কোটি ৩০ লাখ টাকা। সর্বোচ্চ ২১.৩০ টাকা। আর সর্বশেষ ২০.৪০ টাকায় লেনদেন হয়। সর্বনিম্ন দর ছিল ২০.৩০ টাকা।

লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- সিটি ব্যাংক লিমিটেডের বাজার দর ৩০ কোটি ২১ লাখ টাকা, প্রাইম ব্যাংক লিমিটেডের বাজার দর ২৯ কোটি ১৭ লাখ, ফরচুন সুজ লিমিটেডের বাজার দর ২৮ কোটি ৬৩ লাখ, এক্সিম ব্যাংক লিমিটেডের বাজার দর ২৬ কোটি ৪৮ লাখ টাকা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের বাজার দর ২২ কোটি ২৩ লাখ টাকা, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক  লিমিটেডের বাজার দর ২১ কোটি ২৩ লাখ টাকা ও আল-আরাফাহ্ ব্যাংক লিমিটেডের বাজার দর ১৯ কোটি ১১ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *