লেনদেনের শীর্ষে ফার্স্ট সিকিউরিটি ব্যাংক

FIRSTSBANKস্টকমার্কেট ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম দিনে আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় শীর্ষে রয়েছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড। আর লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির ৭টিই ব্যাংকিং খাতের। রবিবার ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসইর তথ্য অনুযায়ী, এদিন ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের ৩ হাজার ৬৩২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৪৬ কোটি ২৩ লাখ টাকা। সর্বোচ্চ দর ছিল ১৮ টাকা। সর্বনিম্ন দর ছিল ১৬.১০ টাকা। আর সর্বশেষ ১৭.৭০ টাকায় লেনদেন হয়।

লেনদেনের দ্বিতীয় স্থানে রয়েছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। এদিন কোম্পানিটির ২ হাজার ৪২৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৪৩ কোটি ৬০ লাখ টাকা। সর্বোচ্চ ২৭ টাকা। সর্বনিম্ন দর ছিল ২৪.২০ টাকা। আর সর্বশেষ ২৭ টাকায় লেনদেন হয়।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। এদিন কোম্পানিটির ২ হাজার ১৭৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৪০ কোটি ৪৪ লাখ টাকা। সর্বোচ্চ দর ছিল ৬৪.১০ টাকা। সর্বনিম্ন দর ছিল ৬২.৭০ টাকা। আর সর্বশেষ ৬৩.৯০ টাকায় লেনদেন হয়।

লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- এ্যাগরো ডেনিম লিমিটেডের বাজার দর ২৮ কোটি ৩ লাখ টাকা, সিটি ব্যাংক ব্যাংক লিমিটেডের বাজার দর ২৫ কোটি ৯৬ লাখ, প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের বাজার দর ২৩ কোটি ৫৩ লাখ, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের বাজার দর ২৩ কোটি ১ লাখ টাকা, প্রাইম ব্যাংক লিমিটেডের বাজার দর ২১ কোটি ৮৬ লাখ টাকা, এক্সিম ব্যাংক লিমিটেডের বাজার দর ২১ কোটি ৬৫ লাখ টাকা ও সিএমসি কামাল টেক্সটাইল মিলস্ লিমিটেডের বাজার দর ২০ কোটি ৬৯ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *