লেনদেনের শীর্ষে স্কয়ার ফার্মাসিটিক্যালস

square pharmaস্টকমার্কেট ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় আধিপত্য কমেছে ব্যাংক খাতের কোম্পানিগুলোর। গতকাল লেনদেনের শীর্ষে ৮টি ব্যাংক কোম্পানি ছিল। আজ তা কমে দাঁড়িয়েছে ৪টিতে। বৃহস্পতিবার ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসইর তথ্য অনুযায়ী, শীর্ষ ১০এর তালিকায় শীর্ষে স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড রয়েছে। এদিন কোম্পানিটির ১ হাজার ২৩৬টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৩৫ কোটি ২৬ লাখ টাকা। সর্বোচ্চ দর ছিল ২৯১.৯০ টাকা। সর্বনিম্ন দর ছিল ২৮৭.৩০ টাকা। আর সর্বশেষ ২৮৭.২০ টাকায় লেনদেন হয়।

লেনদেনের দ্বিতীয় স্থানে রয়েছে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। এদিন কোম্পানিটির ২ হাজার ৫৩৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৩৩ কোটি ৪৮ লাখ টাকা। সর্বোচ্চ ১৭.৯০ টাকা। সর্বনিম্ন দর ছিল ১৫.১০ টাকা। আর সর্বশেষ ১৬.২০ টাকায় লেনদেন হয়।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে সিটি ব্যাংক লিমিটেড। এদিন কোম্পানিটির ১ হাজার ৮৭৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ২৯ কোটি ৪৩ লাখ টাকা। সর্বোচ্চ ৪৬.৯০ টাকা। আর সর্বনিম্ন দর ছিল ৪৪.১০ টাকা। সর্বশেষ ৪৬.২০টাকায় লেনদেন হয়।

লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- ন্যাশনাল ব্যাংক লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড,     গ্রামীণফোন লিমিটেড, সিএন্ডএ টেক্সটাইলস লিমিটেড, এক্সিম ব্যাংক লিমিটেড, ফরচুন সুজ লিমিটেড ও মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *