লেনদেন অনেকটা বাড়লেও সূচকের বড় পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের বড় ধরণের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৪ কোটি ১৮ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৩৬৮ কোটি ৬৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৭.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৯৬ পয়েন্টে। আর ডিএসই সূচক ১৮.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৩.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৭৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭৭টির। আর দর অপরিবর্তিত আছে ১৬টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ফরচুন সুজ, স্কয়ার ফার্মা, ইউনাইটেড পাওয়ার, ফেডারেল ইন্স্যুরেন্স, সী পাল রিসোর্ট, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ, মুন্নু সিরামিকস, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, গ্রামীনফোন লিমিটেড ও বিএটিবিসি লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২০০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ২১৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৮৬ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ২১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ১৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৭ কোটি ১০ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল বিএসআরএম লিমিটেড ও সী পার্ল রিসোর্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *