লেনদেন কমলেও বেড়েছে সূচক ও দর

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার সূচক বাড়লেও লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনভর ডিএসইতে ৩৯০ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ৪১৩ কোটি টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৯৬ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১.৬৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৪ পয়েন্টে। আর ডিএসইএস বা শরীয়াহ সূচক ০.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১০২ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল – এসিআই লিমিটেড, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, এমারেল্ড অয়েল, কাশেম ড্রাইসেলস, এসিআই ফরমুলেশনস, সিঙ্গার বাংলাদেশ, কেডিএস এক্সেসরিজ, বেক্সিমকো এবং লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড।

মঙ্গলবার সিএসইতে সিএসই সার্বিক সূচক ১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৮ পয়েন্টে। সেখানে ২১ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল সোমবার ছিল ২২ কোটি টাকা।

দিনভর সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ৯৯টি এবং অপরিবর্তিত ছিল ৪৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *