লেনদেন বাড়লেও কমেছে বেশিরভাগ শেয়ারের দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচক ও শেয়ারের দরও কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৮৯ কোটি ২৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৬৭৯ কোটি ৪৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭১১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৫.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৯৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯০টির। আর দর অপরিবর্তিত আছে ৫১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, মেঘনা পেট্রোলিয়াম, খুলনা পাওয়ার, স্কয়ার ফার্মা, লিগ্যাছি ফুট, ন্যাশনাল পলিমার ও মুন্নু স্টাফলার্স লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৮.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৪৯৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ২০ কোটি ৩৪ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও স্কয়ার ফার্মা ফরচুন সুজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *