লেনদেন সামান্য কমলেও বড় পতন সূচকের

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকের বড় পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ৭১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৬৭ কোটি ৭৫ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৮.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১৩৯ পয়েন্টে। আর ডিএসই সূচক ৫.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৯২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮১৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫০ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬২টির। আর দর অপরিবর্তিত আছে ২৯টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ইউনাইটেড পাওয়ার, ন্যাশনাল টিউবস, মুন্নু সিরামিকস, ওয়াটা কেমিক্যালস, মুন্নু স্টাফলার্স, জেএমআই সিরিঞ্জ, গ্লােবাল ইন্স্যুরেন্স, সিলকো ফার্মা, বিএটিবিসি ও বিকন ফার্মাসিটিক্যালস লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৭২৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৬কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ১৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২৩ কোটি ৫৫ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল সিলকো ফার্মা ও ডরিন পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *