লেনদেন সামান্য বাড়লেও সুচকের বড় পতন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচকের পতন হয়েছে। এদিন ডিএসইতে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে দিন শেষে ৬৬৬ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল রবিবার ছিল ৬৬২ কোটি ১ লাখ টাকা।

এদিন প্রধান সূচক ডিএসইএক্স ৫৯.০৭ পয়েন্ট কমে পয়েন্টে অবস্থান করছে ৬১০৬ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৮.৬০ কমে ১৩৫৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ১৩.৮৪ কমে ২১৮৫ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে লেনদেনকৃত ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৮০ টির ও অপরিবর্তিত ছিল ৪২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে– ন্যাশনাল ব্যাংক, শাহজালাল ব্যাংক, বিবিএস ক্যাবলস, যমুনা ব্যাংক, আইএফআইসি ব্যাংক, বিবিএস, স্কয়ার ফার্মা, লংকাবাংলা ফাইন্যান্স, এক্সিম ব্যাংক ও উত্তরা ব্যাংক।

এদিকে, সোমবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৮ কোটি ৮৯ লাখ টাকার লেনদেন হয়েছে। গতকাল রবিবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৪ কোটি ৯৫ লাখ টাকার লেনদেন হয়েছে।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৭৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৯৫১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয় ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ন্যাশনাল হাউজিং ও ন্যাশনাল ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *