লেনদেন স্থিতিশীল খাকলেও সূচকের বড় পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের সমান রয়েছে। তবে এদিন সেখানে সূচকের বড় পতন হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬২৭ কোটি ৩৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৬২৯ কোটি ৬৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে আগের দিনের সমান রয়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭২.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৪৯ পয়েন্টে। আর ডিএসই সূচক ৯.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩৩.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫১৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৬ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৬টির। আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –গ্রামীণফোন লিমিটেড, ইন্দো বাংলা ফার্মা, ভিএফএস থ্রেডস, ব্র্যাক ব্যাংক, ন্যাশনাল পলিমার, আরডি ফুডস, লাফার্জ হোলসিম, ওরিয়ন ইনফিউশন, স্কয়ার ফার্মা ও গোল্ডেন হার্ভেষ্ট এগ্রো লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৯৯৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫০ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৪০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২১ কোটি ৬৫ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে বিডিকম অনলাইন ও মার্কেন্টাইল ইন্স্যূরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *