শীঘ্রই প্রকাশিত হবে অলিম্পিকের প্রসপেক্টাস

olimpic ...smbdস্টকমার্কেট ডেস্ক :

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডের আবেদন শুরু হবে আগামী ১৯ এপ্রিল। ইতোমধ্যে কোম্পানিটের প্রসপেক্টাস অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।যা শ্রীঘ্রই বিনিয়োগকারীদের সামনে প্রকাশ করবে কোম্পানিটি।

সূত্র থেকে জানা যায়, দু/একদিনের মধ্যে এই প্রসপেক্টাসটি ৪টি পত্রিকায় প্রকাশ করা হবে। পরে তা পুস্তকাকারে প্রকাশ করে ডিএসই ও সিএসইতে রাখা হবে, যাতে বিনিয়োগকারীরা তা দেখতে পায়, আর তথ্য পর্যালোচনা করতে পারে।

প্রসপেক্টাসটি ডিএসই ও সিএসইর ওয়েবসাইটটিতে দেখানো হবে। এই প্রতিবেদনে কোম্পানির সর্বশেষ আর্থিক তথ্য যুক্ত করা হয়েছে।

প্রসপেক্টাস পর্যালোচনা করে কোম্পানির ভিত্তি বিবেচনা করে বিনিয়োগকারীরা তাদের বিনিয়োগের সিদ্ধান্ত নিবেন বলে ইতিবাচক আশাবাদ ব্যক্ত করেছে কোম্পানি কর্তৃপক্ষ।

প্রসঙ্গত :অলিম্পিক এক্সেসরিজ আইপিও আবেদন শুরু হবে আগামী ১৯ এপ্রিল এই আবেদন চলবে ২৩ এপ্রিল পর্যন্ত। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এই সুযোগ রয়েছে ২ মে পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ২০ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আইপিওর মাধ্যমে কোম্পানিটি প্রতিটি ১০ টাকা মূল্যে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা উত্তোলন করবে।

কোম্পানিটির ইস্যু ব্যস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে পিএলএফএস ইনভেস্টমেন্ট লিমিটেড ও সিএপিএম এ্যাডভাইজারি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *