শেষদিনে ডিএসইতে ৩৪ পয়েন্ট সূচকের উত্থান

index upস্টকমার্কেট ডেস্ক :

দেশের দুই শেয়ারবাজার সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার সূচকের উত্থানে লেনদেন হয়েছে। এদিন গতকালের তুলনায় লেনদেনের পরিমান বেড়েছে। তবে ডিএসইতে অধিকাংশ কোম্পানির দর বেড়েছে। শেয়ারবাজার সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৩ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার। আগের দিন বুধবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৪৭ কোটি টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০০টির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৩১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৭২১ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- ইফাদ অটোস, বেক্সিমকো ফার্মা, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, তিতাস গ্যাস, সাইফ পাওয়ারটেক, কেডিএস অ্যাক্সেসরিজ, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, জেনারেশন নেক্সট, ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ এবং কাশেম ড্রাইসেলস।

অন্যদিকে চট্টগ্রাম স্টক একচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ১১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৩৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫৭টির, কমেছে ৪৪টি এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে ২৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *