শেষদিন বড় উত্থানে শেয়ারবাজার

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকও বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিনে বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮১ কোটি ১৬ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৪৪৭ কোটি ৬০ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১৬৯ পয়েন্টে। আর ডিএসই সূচক ১০.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৯২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১০.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২১৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৩টির। আর দর অপরিবর্তিত আছে ৫২টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ফরচুন সুজ, বাংলাদেশ শিপিং করপোরেশন, মুন্নু সিরামিকস, ইউনাইটেড পাওয়ার, জেনেক্স ইনফ্রোসিস, বীকন ফার্মা, জেএমআই সিরিঞ্জ, স্কয়ার ফার্মা, লিগাসী ফুটওয়ার ও বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস লিমিটেড ।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৭৯৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৭ কোটি ২৭ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও বাংলাদেশ শিপিং করপোরেশন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *