শেষদিন লেনদেন কমলেও বেড়েছে সূচক

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের দুই শেয়ারবাজারে লেনদেন আগের দিনে চেয়ে কমেছে। দুই শেয়ারবাজারেই বেড়েছে শেয়ারের দর ও মূল্য সূচক। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৪১৬ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ১৭০৪ কোটি ৫৫ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৪২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ২.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯১০ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১৫৮টির আর অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বেক্সিমকো লিমিটেড, বারাকা পাওয়ার, লংকাবাংলা, ইফাদ অটোস, অরিয়ন ফার্মা, ডেসকো, কনফিডেন্স সিমেন্ট, অলিম্পিক এক্সেসরিজ, এ্যাপোলো ইস্পাত ও গ্রামীন ফোন।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৮ কোটি ৩০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৯৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও বারাকা পাওয়ার।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৪৩৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *