শেষদিন সূচকের সাথে বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষদিন বৃহস্পতিবার সূচকের সাথে বেড়েছে লেনদেন ও শেয়ারের দর। এদিন সিএসইতেও সূচক আগের দিনের চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনভর ডিএসইতে ৪৩৪ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ৩৬৭ কোটি ৩১ লাখ টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৪.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬২৯ পয়েন্টে। ডিএস৩০ সূচক ০৮.৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫০ পয়েন্টে। আর ডিএসইএস বা শরীয়াহ সূচক ২.৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১০৭ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল – এমারেল্ড অয়েল, সামিট অ্যালায়েন্স পোর্ট, স্কয়ার ফার্মা, কাশেম ড্রাইসেলস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, বেক্সিমকো ফার্মা, এসিআই লিমিটেড, বেক্সিমকো, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস এবং এসিআই ফরমুলেশনস।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৫৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৮৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯০টি কোম্পানির, দর কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে টি ৩০ কোম্পানির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *