শেষ কার্যদিবসে লেনদেন ও সূচকের পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ গত দিনের চেয়ে কমেছে। এদিন সেখানে সব ধরণের সূচকই কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক উভয় কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৯২ কোটি ৭৬ লাখ টাকা। গত সোমবার ডিএসইতে লেনদেন হয় ৫৯২ কোটি ৭৬ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪০.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৮৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৫.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১২৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৭ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৯টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, ডেল্টা ব্র্যাক হাউজিং, বিবিএস ক্যাবলস, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ব্র্যাক ব্যাংক, রূপালী লাইফ, বিএসআরএম লিমিটেড, স্কয়ার ফার্মা, নাভানা সিএনজি লিমিটেড ও কুইন সাউথ টেক্সটাইল লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬১.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৬৩৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১০৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৭টির।

এদিন লেনদেন হয়েছে ২২ কোটি ৫৫ লাখ টাকা। গত সোমবার লেনদেন হয়েছিল ৩৪ কোটি ৭৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে বেক্সিমকো লিমিটেড ও বিএসআরএম লিমিটেড ।

স্টকমার্কেটবিডি.কম/এসটি/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *