শেষ দিনে ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেট প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৭৩৭ কোটি টাকা। এদিন সেখানে লেনদেন কমলেও মূল্য সূচকের পরিমান বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটো্ই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৬.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৯.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৭৯ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৭৩৭ কোটি ৯৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৮৮৩ কোটি ২২ লাখ টাকা।

ডিএসইতে আজ ২৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯০টির। আর দর অপরিবর্তিত আছে ৩৪টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ব্র্যাক ব্যাংক, স্কয়ার ফার্মা, গ্রামীনফোন লিমিটেড, সিটি ব্যাংক, এবি ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, কনফিডেন্স সিমেন্ট, ইউনাইটেড পাওয়ার, ঢাকা ব্যাংক ও জেনারেশন নেক্সট ফ্যাশন।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭০.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৭৬৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ৬১ কোটি ২১ লাখ টাকা। গতকাল বুধবার ছিল ৫৪ কোটি ৭৫ লাখ টাকা। এহিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্যাংক এশিয়া ও কনফিডেন্স সিমেন্ট।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *